top of page

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। HAPPY New Year 2019

Updated: May 31, 2020

আরও একটা বছর পার হয়ে গেলো। আমি এখনো বেঁচে আছি এইটাই হল আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। বেঁচে থাকার অর্থ, আমার স্পপ্ন পূরণের জন্য আরও একবার সুযোগ পেয়েছি। তাই পরমকরুনাময় এর কাছে অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ২০১৮ সালে আমার গুরুত্বপূর্ণ অর্জন হল, পিএইচডি কোয়ালিফাইং এক্সাম (পিএইচডি তে সবচেয়ে কঠিন এক্সাম) পাস করা, পিএইচডি ক্যান্ডিডেট (PhD Candidate) হওয়া।


২০১৮ সাল থেকে আমার গুরুতত্বপূর্ণ উপলব্ধি হলো, আমি আমার জীবনের ৮০-৮৫% সময় ফেইসবুক এন্ড ইউটিউব এ নষ্ট করেছি। ২০১৯ এ আমার লক্ষ্য থাকবে ভুলের পুনরাবৃত্তি না করা এবং যতটা সম্ভব সময়ের মূল্যায়ণ করা।


জীবনের প্রতিটা অর্জনই গ্রাউন্ড জিরো। আপনি কোন অর্জনে সুখী থাকতে পারবেন না। একটা লক্ষ্য অর্জনের পর অন্য একটা লক্ষ্য অর্জনে আপনাকে কাজ করতে হবে। আমি ওই লক্ষ্যটা অর্জনের পর সুখী হয়ে যাবো, এই চিন্তা ভীষণ রকমের ট্রাপ। সুতরাং আপনাকে লক্ষ্য অর্জন প্রসেস এর মধ্যেই সুখী থাকতে হবে। যতটা সম্ভব হাসিখুশী থাকতে হবে। আমি আমার অবসারভেশন থেকে দেখেছি; সুখের পরিমাণ, সঠিকভাবে সময় ব্যবহারের সমানুপাতিক। দিনশেষে আপনি যদি কিছুটা সময় ভালোকাজে এবং নিজের মেধার উন্নয়নে ব্যবহার করতে পারেন। ঐটাই আপনাকে অনেক বেশি তৃপ্তি দিবে, যা অন্য কোনো কিছুই দিতে পারবে না।

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। সবার জীবন ভালো এবং মঙ্গলময় হোক এই প্রত্যাশায়। HAPPY New Year 2019

2 views0 comments
bottom of page