top of page

নতুন ফেসটিবাল নিয়ে দৈত্ব অনুভূতি কাজ করে

আমেরিকা আসার পর থেকে যে কোন নতুন ফেসটিবাল নিয়ে আমার মধ্যে দৈত্ব অনুভূতি কাজ করে। যে কোন ফেসটিবাল ১২ ঘণ্টা আগে বাংলাদেশ এ এবং ১২ ঘণ্টা পরে আমেরিকাতে শুরু হয়। পাওয়া না পাওয়ার হিসাব কষে যদি ২০১৩ সালকে মূল্যায়ন করি, ২০১৩ সালের প্রথম দিকে বাবাকে হারানো এবং কিছুটা উদ্বেগ উৎকন্ঠা বাদ দিলে ২০১৩ সালটি আমার ভালই কেটেছে । পরিবারের তীব্র বাধার মুখে আমার একক সিন্ধাত্বে USA তে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অ্যাপ্লাই করা, শেষ অবধি ৪ টা বিশ্ববিদ্যালয়ে এডমিশন পাওয়া, ফুল স্কলারশিপ নিয়ে আমেরিকাতে পড়াশুনার সুযোগ পাওয়ার ফিলিংস ছিল অন্যরকম। আল্লাহর কাছে কঠিন ভাবে চেয়েছিলাম আমার কাম্পাস এ যেন একটা মসজিদ থাকে, কিন্তু ভাবি নি সেইটা আমার বাসার এত কাছে হবে(বাসার জানালায় দাঁড়ালে মসজিদ দেখা যায়)। পরমকরুনাময়ের কাছে আমার অশেষ কৄতজ্ঞতা। আশা করছি ২০১৪ সালটি ও আমাদের সবার অনেক ভাল যাবে। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।




5 views0 comments
bottom of page