top of page

এই প্রথম বার সে আগাম বার্তা দেওয়ার পরেও আসে নি

Updated: May 31, 2020

এই প্রথম বার সে আগাম বার্তা দেওয়ার পরেও আসে নি। পূর্বে যতবার সে এসেছে ততবার আমার কপোল, চিবুক, গ্রীবা হয়ে সমস্থ শরীর নির্বিঘ্নে চষে বেড়িয়েছে। আমার চোখের জলকে অশ্রুতে রুপান্তর না করে কক্ষনো তার প্রস্থান ঘটে নি। সেদিন তার আগমনি বার্তা আমায় যখন ভীষণ ভাবে বিষণ্ণ করে তুলেছিল। তখন আমি চিন্তা করে দেখলাম তার ছোঁয়া থেকে রক্ষা করার মত আমার পাশে কেউ নেই। যদি একবার তার আগমন হয় তবে ক্লাস, অ্যাসাইনমেন্ট, এক্সাম এবং অন্যান্য সব কিছু এলোমেলো না করে ক্ষান্ত হবে না। স্রষ্টার কাছে মনে মনে তীব্রভাবে তাকে দূরে সরানোর আকুল আবেদন জানালাম। মুহূর্তে অনুভব করলাম আমার দুর্বলপ্রায় ইমিউন সিস্টেম সক্রিয় হয়ে রোগ প্রতিরোধক্ষম হয়ে উঠেছে। ২-৩ ঘণ্টার মধ্যে আমি সুস্থতা অনুভব করলাম। আল্লাহর কাছে অশ্রু বিসর্জন দিয়ে সিজদাহবনত হলাম পরম শ্রদ্ধায়, ভালবাসায়।

5 views0 comments
bottom of page