top of page

আমার দেখা সেরা ১০ ছবি,

এইটা নতুন ভাবনা। ভাবলাম প্রতিবছর আমার দেখা সেরা ১০ সিনেমার একটা তালিকা হালনাগাদ করবো। কারণ তালিকা প্রতিবছর বদল হয়। নতুন নতুন সিনামা দেখি, ফলে তালিকাও বদলে যায। ২০০৮ সালে একটা তালিকা করেছিলাম। সেই তালিকা মিলিয়ে দেখি মিলছে না। কিছু বাদ পড়ছে, কিছু আবার তালিকায় ঢুকছে। তাই ভাবলাম তালিকা একটা করেই ফেলি।

দ্বিতীয় ভাবনা হচ্ছে সবাইকে এরকম একটি তালিকা তৈরি করাতে উদ্বুদ্ধ করা। তাতে দেখা হয়নি অথচ ভাল লাগার মতো এমন কিছু ছবির নাম পাওয়া যাবে। তাই সবাইকে বলি, আপনারাও আপনাদের দেখা সেরা ১০ ছবির একটি তালিকা দিতে পারেন। তাতে মুভি প্রেমিকরা অনেক বেশি লাভবান হবে।

শুরুতেই বলে রাখি, আমি দর্শক হিসেবে খুব উচু মানের না। নির্মাণ শৈলি আমি ভাল বুঝি না। কেন মুভিটা এতো বেশি ভাল লাগছে তাও ব্যাখ্যা করতে পারি না। খালি জানি ভাল লাগছে, মনে প্রভাব পড়ছে। সেই দৃষ্টিকোন থেকে তালিকাটা তৈরি। আর এই তালিকা করতে গিয়ে ছোট্ট একটু দুনম্বরিও করলাম। সেটা না হয় শেষে বলি। বলে রাখি পছন্দের ক্রমানুসারে তালিকাটা করা না। সবগুলোই আমার কাছে এক নম্বর।





8 views0 comments
bottom of page