top of page

University of Nevada Reno তে Economics এ PhD শুরু করতে যাচ্ছি।

আজকে আমার প্রবাস জীবনের চার বছর পূর্ণ হলো। ২০১৩ সালের ৩০শে জুলাই আমি বিদেশের ভূমিতে পদার্পণ করেছিলাম। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষে অধ্যয়নকালে আমেরিকায় PhD সম্পর্কিত রুবাব ইমরোজ খান ও লস্কর কাশিফ এর কিছু লিখা পড়ে আমি USA তে PhD করার জন্য খুবই অনুপ্রাণিত হই। ২০১৬ সালে MS সম্পন্ন করার পরে সময়ের পরিক্রমায় বিভিন্ন কারণে PhD তে যাব কিনা, এই নিয়ে অনেকবার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। অনেকবার হতাশ হয়েছি, পাওয়া না পাওয়ার হিসাব কষেছি, জীবনের অর্থ খুঁজে বেড়িয়েছি। জীবনের এই ক্লান্তিলগ্নে যারা আমার পাশে ছিল, আমার প্রতি উষ্ণতার হাত বাড়িয়েছিল তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ।


অবশেষে আমি University of Nevada Reno তে Economics এ PhD শুরু করতে যাচ্ছি। জীবনের নতুন এই অধ্যায়ের জন্য সবার কাছে দোয়া কামনা করছি।



7 views0 comments
bottom of page