top of page

Dream Dream Dream Dream transforms to thoughts And thoughts result in action


Dream Dream Dream
Dream transforms to thoughts
And thoughts results in action( A P J Abdul Kalam)

এ পি জে আবদুল কালামের এই উক্তিটি আমার কিশোর মনে গভীরভাবে নাড়া দিয়েছিল। Ignited Minds এবং Wings of Fire যত বার আমি পড়েছি ততবার আমি তার প্রতি শ্রদ্ধা এবং গভীর ভালোবাসায় সিক্ত হয়েছি। আমি পারব আমাকে পারতে হবে এই বিশ্বাসটুকু উনার লিখা বই আমার মনে প্রোতিত করেছে। আমি যতবার সমস্যায় পড়েছি, যতবার আমার স্বপ্ন পূরণের পথে বাধার সম্মুখীন হয়েছি। কখনো আমি বিচলিত হয়নি, কারণ আমার মধ্যে এই বিশ্বাস ছিল আমি পারব শুধু সময় দরকার। আজ এ পি জে আবদুল কালামের না ফেরার দেশে চলে যাওয়ার বার্তা শুনে নিজের অজান্তে আমার চোখ অশ্রুসিক্ত হয়েছে। আমাদের পৃথিবী এক মহান মানুষকে হারিয়েছে যিনি অনেক পথ হারা তরুণকে স্বপ্নের পথ দেখিয়েছে, স্বপ্নকে লালন করতে শিখিয়েছে। পরম করুণাময়ের কাছে ওনার আত্মার মাগফেরাত কামনা করছি। আমিন ...




7 views0 comments
bottom of page